ব্রাজিলের বিপক্ষে কলম্বিয়া : প্রতিশোধ নাকি আত্মসমর্পণ?

Thu 18 Jun 2015

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি ব্রাজিলের কাছে কলম্বিয়ার ২-১ গোলে পরাজয়ের কথা নিশ্চয় বেশ ভালোভাবেই মনে আছে কলম্বিয়ানদের। সেই হারের ঘা শুকাতে না শুকাতেই এবার কোপা আমেরিকায় আবার সেই ব্রাজিলের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে কলম্বিয়া। তাও আবার এই ম্যাচটি কলম্বিয়ানদের জন্য অনেক টিকে থাকার ম্যাচ।

‘সি’ গ্রুপের এই ম্যাচকে সামনে রেখে কলম্বিয়া দলের সেরা খেলোয়াড় জেমস রদ্রিগেস এই ম্যাচ দিয়েই কোপা আমেরিকায় তার দল নিয়ে ঘুরে দাঁড়াতে চান। কিন্তু প্রথম ম্যাচে ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারের দারুণ ফর্ম ভাবাচ্ছে কলম্বিয়ান তারকাকে।

তাছাড়া ক্লাব ফুটবলে মৌসুমের শেষ ম্যাচ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে বার্সেলোনার ৩-১ ব্যবধানের জয়ে একটি গোল করে বড় অবদান রাখেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার।

তবে গত বিশ্বকাপের হারের স্মৃতিকে মাথায় রেখে সহজে ছাড় দিতে চান না এই রিয়াল মাদ্রিদ তারকা। তিনি বলেন, ‘নেইমার অসাধারণ ফর্মে আছে।

আর এই কারণে ম্যাচটা অত সহজ হবে না, তবে আমাদেরকে হারাতে তাদেরকেও দলের সবাইকে ফর্মে থেকে খেলতে হবে’।

আর প্রতিশোধের কথা মাথায় রেখে তিনি বলেন, ‘আমরা সবাই আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আর সবাই সেরাটা দিতে পারলে আর নেইমারকে রুখতে পারলেই জয় আমাদেরই হবে’।

তবে কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে ভেনেজুয়েলার কাছে ১-০ গোলে হেরে কলম্বিয়া পয়েন্ট তালিকায় অনেক পিছিয়ে আছে। তাছাড়া নকআউটে লড়াইয়ে টিকে থাকতে ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচ জিততেই হবে তাদের।

আগামীকাল বৃহস্পতিবার চিলির সান্তিয়াগোতে বাংলাদেশ সময় সকাল ৫.৩০ মিনিটে মাঠে নামতে যাচ্ছে এই দুই দল।