জাতীয় নির্বাচনের কাজে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর প্রেসিডেন্ট ড. সিদ্দিকুর রহমানের বাংলাদেশ গমন

Thu 18 Jun 2015

তৈয়বুর রহমান টনি, নিউইর্য়ক : শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনী প্রস্তুতি নিয়ে মাঠে নামছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ । যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর প্রেসিডেন্ট ড. সিদ্দিকুর রহমান আসন্ন জাতীয় নির্বাচনে দলের হয়ে  কাজ করার জন্য বাংলাদেশের উদ্দ্যেশে যাত্রা করেছেন। তিনি স্বস্ত্রীক গত সোমবার ২১শে অক্টোবর সকাল ১১:২০ মিনিটে আরব আমিরাতের একটি এয়ার লাইন্সে জে এফ কে বিমান বন্দর ত্যাগ করেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর প্রেসিডেন্ট ড. সিদ্দিকুর রহমান যাত্রাকালে বলেন-আমি দেশে যাচ্ছি আসন্ন জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারকে পরবর্তিতে আবার নির্বাচিত করে আনার ব্যাপারে কাজ করতে।  নির্বাচনী প্রস্তুতি নিয়ে আমাদের এখন থেকেই মাঠে নামতে হবে।

বর্তমান মহাজোট সরকারের উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারো জননেত্রী শেখ হাসিনাকে নির্বাচিত করতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের মানুষের কল্যানে ব্যাপক কাজ করেছেন।  কৃষি, শিক্ষা, স্বাস্থ্যখাত সহ সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। সরকারের উন্নয়নের কথা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে হবে।  তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে, ভিশন ২০২১ বাস্তবায়নে শেখ হাসিনার সরকার ছাড়া কোনো বিকল্প নাই।

তিনি আরোও বলেন জাতিসংঘের ৬৮তম অধিবেশনে যোগদান করতে প্রধানমন্ত্রী যখন যুক্তরাষ্ট্রে এসেছিলেন।  তখন আমি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ প্রধানমন্ত্রীকে আসন্ন জাতীয় নির্বাচনে আমরা প্রবাস থেকে দেশে গিয়ে নির্বাচনী কাজে অংশ গ্রহন জন্য ইচ্ছা প্রকাশ করি।  তখন তিনি সানন্দে আমাদের প্রস্তাব গ্রহন করেন, এবং আমাদের বলেন যারা প্রবাস থেকে দেশে গিয়ে নির্বাচনি কাজে অংশ গ্রহন করতে ইচ্ছুক তাদের একটি নামের তালিকা পাঠাতে।

পরবর্তিতে আমরা প্রধানমন্ত্রীর কাছে প্রাথমিক ভাবে ৪০জনের নামের একটি তালিকা পাঠিয়েছি।  পরে প্রয়োজনে আরোও নাম সংযোজন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আশ্বাস দিয়েছেন নভেম্বরের মাঝামাঝি সময় থেকে এই ৪০জনকে প্রথম ধাপে বাংলাদেশে নেওয়ার প্রয়োজনীয় ব্যাবস্হা গ্রহন করবেন। যাহাতে এই সকল প্রবাসী ভোটাররা বাংলাদেশে গিয়ে নিজ নিজ এলাকায় আত্নীয় স্বজন ও বন্ধুবান্ধবদের নিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের ভোট দেওয়ার জন্য প্রচার কাজ শুরু করেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে নৌকায় ভোট দেওয়ার জন্য জনগনকে উদ্বুদ্ধ করবেন।  আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবার বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধভাবে সবাইকে কাজ শুরু করতে হবে এখনই”।

ড. সিদ্দিকুর রহমান বলেন- আমাদের এই নামের তালিকায় নিউ ইয়র্ক, ওয়াসিংটন ডিসা সহ বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আওয়ামী লীগের কর্মকর্তাদের নাম দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর প্রসিডেন্ট ড: সিদ্দিকুর রহমানকে বিদায় জানাতে এই সময় জে,এফ,কে বিমান বন্দরে উপস্হিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সহ-সভাপতি নাজমুল ইসলাম, যুগ্ন সাধারন সম্পাদক আইরিন পারভীন,  উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি,  সদস্য সেফু রহমান, ষ্টেট আওয়ামী লীগ এর সহ সভাপতি এ কে আলমগীর, সেচ্ছাসেবক লীগের সাক্ষায়াত বিশ্বাস, আব্দুল হামিদ, সুবল দেবনাথ,শ্রমিক লীগের কাজি আজিজুল হক খোকন, জুয়েল আহমেদ, যুবলীগের তরিকুল হায়দার চৌধুরী, মেহেদী, সাইফুল্লা ভুইয়া, মান্না্ন, দরুদ মিয়া রনেল ‌ও প্রমূখ। ড. সিদ্দিকুর রহমান ও মিসেস শাহানারা রহমান প্লেনে উঠার আগে বিমান বন্দরে আগত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।